সাভারে প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারনা

ক্রাইমনিউজ

সাভার প্রতিনিধি :
সাভারের আশুলিয়ায় শ্রমিক নেতার মুখোশের আড়ালে অভিনব কায়দায় প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিলের আড়াই হাজার টাকা পাইয়ে দেওয়ার কথা বলে প্রায় ৬ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে কথিত শ্রমিক নেতার বিরুদ্ধে।

শুক্রবার (১০ জুলাই) রাতে পারভীন বেগমসহ ৫ জন ভুক্তভোগী থানায় হাজির হয়ে কথিত শ্রমিক নেতা রাকিব হাসান সোহাগের (৩০) বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

রাকিব হাসান সোহাগ খুলনা জেলার বাসিন্দা বলে জানা গেছে। তিনি শ্রমিক অধিকার ঔক্য মঞ্চের ব্যানারে শ্রমিক অধিকার আদায়ে বিভিন্ন রকম মানববন্ধন করে শ্রমিকদের আস্থা অর্জন করার চেষ্টা করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, গার্মেন্টস শ্রমিক ঔক্য ফোরাম আশুলিয়া থানা কমিটির সভাপতি পরিচয় দিয়ে সাধারন শ্রমিকের সাথে প্রতারণা করে আসছিল সোহাগ। করোনার কারনে যখন সব কিছু বন্ধ ঘোষণা করা হয় তখন সোহাগ নামের ওই কথিত শ্রমিক নেতা প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিলের ২ হাজার ৫০০ টাকা পাইয়ে দেওয়ার কথা বলে প্রায় ২ হাজার দরিদ্রের কাছে ৩০০ টাকা করে হাতিয়ে নেয়। প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া ওই টাকা সব জায়গায় দেওয়া হলেও আমরা কোন টাকা পাইনি। পরবর্তীতে আমাদের দেওয়া ৩০০ টাকা ফেরত চাইলে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। গতকাল (৯ জুলাই) বৃহস্পতিবার বিকেলে টাকা ফেরত চাইতে গেলে টাকা ফেরত দেবে না জানিয়ে নানাভাবে হুমকি প্রদান করে তাড়িয়ে দেয়।

খোঁজ নিয়ে জানা যায়, শ্রমিকদের অসহায়তার সুযোগ নিয়ে নানাভাবে প্রতারণা করে আসছে এই কথিত শ্রমিক নেতা সোহাগ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ফেডারেশনের শ্রমিক নেতা জানান, প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা পাইয়ে দেওয়ার কথা বলে সোহাগ প্রতারণা করে শ্রমিকদের কাছ থেকে ৩০০ টাকা হাতিয়ে নেওয়ার কথা শুনেছি। এ ধরনের ঘটনা যদি ঘটে থাকে তাহলে বিষয়টি খুবই দুঃখজনক। বিষয়টি তদন্ত করে তাকে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক সুদীপ কুমার দাসের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এব্যাপারে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হবে।

মোঃ হুমায়ুন কবির

সত্য প্রকাশে অঙ্গীকারবধ্য একটি সংবাদ মাধ্যম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *