ছাত্রলীগের উদ্যোগে চাঁদা, খাজনা ও পজিশনের ভাড়া বিহীন অস্থায়ী বাজার

দেশের সংবাদ

গোলাম সারওয়ার সজলঃ

বৈশ্বিক করোনা ভাইরাস মোকাবেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মমতাময়ী মা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, কল কারখানা,বিপণনীকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। জনগণকে দুরত্ব বজায় রেখে চলাচল ও নিরাপদে বাড়িতে থাকার আহ্বান জানান।
করোনা ভাইরাসের জীবাণু আক্রান্ত ব্যক্তি কাছ থেকে অন্য কারো শরীরে ছড়াতে না পারে। এজন্য জনগণের চলাচল এবং রাস্তায় ও বাজার সহ অন্যান্য স্থানগুলোতে প্রশাসন সহ রাজনৈতিক নেতৃবৃন্দ নজরদারিতে রেখেছেন।এই কার্যক্রমকে সফল করার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ সাইদুর রহমান সম্রাটের উদ্যোগে আশুলিয়া থানা ছাত্রলীগের সহযোগিতায় ইজারাদার মোঃ পিন্টু মোল্লার মাধ্যমে আশুলিয়া স্কুল মাঠে সম্পুর্ন চাঁদা, খাজনা বিহীন ও দোকান ভাড়া বিহীন অস্থায়ী বাজার বসানো হয়েছে।

এই বাজারে সকল প্রকার সবজি,মাছ,গোস্ত, ফল সহ অন্যান্য জিনিসের দোকান বসানো হয়েছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই বাজারের কেনাকাটা চলে। কোনো প্রকার খরচ ছাড়াই দোকানিরা তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে। এই বাজারে আছে বিনামূল্যে অস্থায়ী চিকিৎসা কেন্দ্র।যার মাধ্যমে দোকানদার ও কেনাকাটা করতে আসা লোকজন বিনামূল্যে যেকোন ধরনের চিকিৎসা সেবা নিতে পারছেন।

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ নেতা মোঃ আল ইমরান,ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ নেতা মোঃ শাহিদ চৌধুরী দীপ,আশুলিয়া থানা ছাত্রলীগ নেতা মোঃ ইয়াছিন আরাফাত পাপ্পু সহ আশুলিয়া থানা ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা বাজারের দোকানি ও কেনাকাটা করতে আসা লোকজন নিরাপত্তা ব্যবস্থা জোরদার সহ অন্যান্য সেবা প্রদান করছেন।

বাজারে দর্শনার্থী, কেনাকাটা করতে আসা লোকজন ও দোকানিদের সার্বক্ষণিক নিরাপত্তা, দুরত্ব বজায় রেখে চলাচল করা সহ অন্যান্য কাজের মনিটরিং করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।তারা মাইকিংয়ের মাধ্যমে সকলকে নিরাপদে দুরত্ব বজায় রেখে চলাচল করা, অতিরিক্ত প্রয়োজন না হলে ঘরের বাহিরে না যাওয়া,একে অপরের সাথে ঘেঁষাঘেঁষি করে একজায়গায় না বসা।মাক্স ব্যবহার করা ও সাবান পানি দিয়ে অন্তত ২০ সেকেন্ড ভালো করে হাত মুখ ধুয়ে পরিষ্কার রাখতে পরামর্শ দেন।

মোঃ হুমায়ুন কবির

সত্য প্রকাশে অঙ্গীকারবধ্য একটি সংবাদ মাধ্যম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *