ক্রমেই জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে আলোচিত তরুণী লিজা আক্তারের

রাজনীতি

স্টাফ রিপোর্টারঃ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস এর আক্রমণে যখন থমকে গিয়েছিলো পুরো বিশ্ব ব্যতিক্রম ছিলো না বাংলাদেশও। মহামারীতে আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে রাখতে তাই দেশব্যাপী লক ডাউন ঘোষণা করা হয়। উক্ত লক ডাউন পরিস্থিতিতে অসহায় হয়ে পড়েছিলো হাজারো মানুষ। আর এসময় হাজারো অসহায় মানুষের দড়জায় খাবার পৌঁছে দিতে দাড়িয়েছিলো মাত্র ২২ বছর বয়সী এই তরুণী। পরিবারের সহযোগিতা আর নিজের ফ্রিল্যান্সিং থেকে উপার্জিত অর্থে মাধ্যমে হাজারো অসহায় মানুষের খাবারের যোগান দেন তিনি।

শুধু তাই নয় পবিত্র রমজান মাসে প্রতিদিন ১৫০ জন অসহায় মানুষের ইফতার ও ৩০ জন অসহায় মানুষের সেহেরির ব্যবস্থাও ছিলো তার। এসব কার্যকলাপে নিজে থেকে প্রচারণা তো দূরে থাক একিটি সেলফি তুলতেও দেখা যায়নি তাকে। দিনের পর দিন রোজা রেখেই সারাদিন খাবার তৈরি করে বিকেলে সেগুলো পৌঁছে দিয়েছেন মানুষের বাড়ি বাড়ি। পথ শিশু ও মাদ্রাসা বন্ধ থাকাকালীন এতিম শিক্ষার্থী যাদের পরিবার নেই তাদের জন্যেও ছিলো তার দড়জা খোলা। কিরোনা আতংকে সবাই যখন ঘরে লিজা তখন জীবনের ঝুঁকি নিয়েই খাবার হাতে ছুটে চলেছে এলাকার এ প্রান্ত থেকে ও প্রান্ত।

এতো ব্যস্ততার পরও তিনি রাজনীতির মাঠে অত্যন্ত তোখড়। বর্তমানে তিনি সাভার উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাভার ভলান্টিয়ারস সংগঠন এর প্রতিষ্ঠাতা সভাপতি।

তার পরিচ্ছন্ন রাজনীতি আর জনকল্যাণমুখী কার্যকলাপ তাকে পৌঁছে দিয়েছে দেশব্যাপী জনপ্রিয়তার শীর্ষে। সেই সাথে বর্তমানে হাজারো তরুণ-তরুণীর আইকন হয়ে উঠেছেন তিনি।

মোঃ হুমায়ুন কবির

সত্য প্রকাশে অঙ্গীকারবধ্য একটি সংবাদ মাধ্যম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *